বৃহস্পতিবার, ১০ জুলাই, ২০১৪

না হয় একদিন মরে যাব

কি লিখব আমি আর
মাথা কাজ করছেনা
হাতে জ্বলন্ত সিগারেট
বুকে জ্বলন্ত অগ্নীগিরি
চোখে বেদনার জলন্ত মশাল ।

পাহাড় চাপা পড়েছে মাথায়
হৃদয় কাপছে তর তর ভীষণ ব্যথায়

এ কিসের ব্যথা আমার ?
তোমাকে না পাওয়ার বেদনা কি এত ভয়ানক ?
আগেকার যোগে কালা পানিতে নির্বাসন দেয়াহত মানুষ
কিংবা পান করানো হত প্রাণনাশক হেমলকের বিষ

আমি কি তাহলে সেই কালা পানির নির্বাসীত এক কাল পুরুষ ?
হেমলকের বিষপান যোগ্য এক বিষাক্ত পুরুষ ?

আমার একটাই অপরাধ আমি তোমাকে ভালবাসি
তার  জন্য কি দিতে হবে নির্বাসন ?
পান করাতে হবে হেমলকের বিষ ?

আমি আরও কিছু দিন বাঁচতে চাই
দয়া কর আমায়
আমি তোমাকে ভালবেসেই বাচতে চাই

তোমাকে ভালবাসার পর
না হয় একদিন মরে যাব

ভিখারীর বেসে
নির্বাসিত দেশে

পড়ে থাকব মাটির উপর
কুকুর শৃগাল খাবে ছিরে আমার বক্ষ পাঝর

আমি তাদের কিচ্ছু বলবনা
আমি শুয়ে থাকব নিশ্চুপ নিরবে
হয়ত তখনো আমার দুটি চোখ দিয়ে অশ্রু ঝরবে ।



 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন