বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৪

মহাকাল

আমি মহাকাল আমি যুগে যুগে জন্ম দিয়েছি যুগোপযোগী মাহামানব
তারা যুগে যুগে জন্ম দিয়েছে যুগোপযোগী ধর্ম , সংস্কৃতি , বিজ্ঞান , সমাজ ব্যবস্থা ,
আচার ,অনুষ্ঠান ,
তারা বন থেকে ওঠে এসে তৈরি করেছে ঘর , গির্জা , মন্দির 
মসজিদ , গবেষণা গার
তারা যুগে যুগে যুগের করেছে উন্নতি সাধন ।
এখন তারা লুহাদিয়ে তৈরি জাহাজের মত বিমান নিয়ে আকাশে ওড়ে
কাঁদে রাইফেল রেখে পাখির মত গুলি করে মারে মানুষ
তারা মাটি ফেড়ে পাতালে যায়
আকাশ বেধ করে যায় চাঁদের দেশে , মঙ্গল গ্রহে বানায় ঘর
আমি মহাকাল আমি দেখছি সব
চুখের পলকে মিথ্যা হল যীশুর বাইবেল আর মুহাম্মদের কুরান
তারা মিলিয়ে গেল বিঝলির মত , জয়ি হল বিজ্ঞান    
সবশেষে মাহাকাল বলে তোমাদের সবি যাবে একদিন গঙ্গার জলে
টিকে থাকব একমাত্র আমি
একমাত্র আমিই অবিনশ্বর
আর বাকি সব শূন্যতায় যাবে মিলিয়ে তোমাদের মন গড়া ঈশ্বর ।
  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন