রবিবার, ২৭ মার্চ, ২০১৬

ভালবাসি, ভালবাসি, ভালবাসি

ভালবাসার লাল গোলাপ হাতে 
নতজানু হয়ে তোমার পায়ে পড়ে
যখন বলেছিলাম ভালবাসি ।
তখন তুমি কঠিন মুখে বলেছিলে ঘৃণা করি ।
আঙ্গুল কলম বানিয়ে
হৃদয়ের রক্তকে কালি বানিয়ে
যখন পত্র লিখেছিলাম,ভালবাসি
তখনো বললে ঘৃণা করি ।
মাটিতে শুয়ে প্রতীবাদ করেবলে ছিলাম
আকাশ নীলা তুমি যেওনা ঐ যুবকের সাথে ।
তুমি পাথর ভাঙ্গার মত আমার
হৃদয় ভেঙ্গে চলে গেলে বুকের উপর দিয়ে ।
আজ কুঁড়ি বছর পর
দেখলাম বসে আছ দাওয়ায়
এল মেল চুল , কি এক গভীর চিন্তায় মগ্ন ।
তোমার পাসে এসে দাঁড়ালাম
নির্ধিদায় বললাম আমার সাথে চল ।
তখন তুমি চোখ বড় করে কপালে তুলে
একটু মিষ্টি হেসে বললে
তুমি এখনো আমায় ভালবাস ?
আমি বললাম যে ভালবাসে
সে আজীবন ভালবাসে
ভালবাসা কি কুঁড়ি বছরের ব্যাবধানে ফুঁড়িয়ে যায় ?
তখন শুধু অবাক নয়নে আমার পানে থাকিয়ে বলেছিলে
তুমি তাড়াতাড়ি চলে যাও
ও চলে আসবে ।
আমি চলে আসি
চোখের জলে বাসি
বলে আসি ভালবাসি, ভালবাসি, ভালবাসি ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন