বুধবার, ১৫ জুন, ২০১৬

অপেক্ষা

অপেক্ষা
আমাকে জীবনে একবার একজন ভালবেসেছিল । 
তার ভালবাসায় আমি যখন দিশেহারা ।
তখন সে আমায় চিরতরে দিশেহারা বানীয়ে
সেই যে চলে গেল আর এল না ।
আমি তার অপেক্ষায় অপেক্ষায়
প্রহর গুনতে গুনতে
দিন ,সপ্তাহ ,মাস , বছর, জুগ , মহাজুগ, কাল, মহাকাল
সকাল, বিকাল, সন্ধ্যা,বিনিদ্র রাত কেঁদেছি ।
কেঁদে কেঁদে চোখের নদী শুকাল ।
পথ চেয়ে থাকতে থাকতে চোখের আলো ফুরাল ।
বুকে বেদনার বাদ ভাঙল ।
বিষাদের জুয়ার এলো ।
ভাসিয়ে নিয়েগেল
ঘর, দোয়ার , জানালা ।
আমি এখন বিষণ একেলা ।
হারিয়ে সব, নিরব
টায় দাড়িয়ে তোমার অপেক্ষায়।
ওই দূরে, বট গাছের মাথায় মাছরাঙ্গা পাখি
তার সঙ্গীনিকে সঙ্গেকরে এসে
বাসা বেঁধে ,ফুটিয়ে বাচ্চা নিয়ে, উড়ে চলেগেল।
আমার একমাত্র সঙ্গী বটগাছটাও দিরে দিরে পাতা ঝরে, মরতে লাগল ।
আমিয় আছতে আছতে ঝরে, ঝরে ক্ষয়ে ,ক্ষয়ে বয়ে যাব
বিরহের নদী ,
তারপর সাগর , কাল, মহাকাল ।
আর আসব না ।
তুমিও যেমন আর ফিরে আসনি ।
আমিও আর কোন দিন ফিরে আসবনা
চলেযাব নাফেরার দেশে।
হেসে হেসে, শুধু তোমায় ভালবেসে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন