মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৩

তুই আমাকেও নাস্তিক বানাতে চাস আমি তকে দেখে নেব ।

একজন মুল্লাকে আমি প্রশ্ন করলাম আল্লা কোথায় থাকেন বলতো ভাই ?
উত্তরে সে আমাকে তার আঙুল দিয়ে দেখাল আকাশের উপরে ।
থাকে আবার প্রশ্ন করলাম ভাই জান্নাত জাহান্নাম কোথায় ?
উত্তরে সে দেখাল মাটির নিছে ।
থাকে বললাম ভাই এত সহজে উত্তর দিয়ে দিলেন ?
সে বলল সহজ ইত ।
থাকে আমি আবার প্রশ্ন করলাম ভাই ঐ উপরে এটা কি দেখা যায় ?
সে উত্তরে বলল আকাশ ...
আবার প্রশ্ন করলাম আকাশ মানেকি ?
সে উত্তরে বলল শূন্য
আমি আবার প্রশ্ন করলাম শূন্য মানেকি ?
সে উত্তরে বলল শূন্য মানে কিছু নাই
আমি থাকে আবার প্রশ্ন করলাম যেখানে
কিছুই নাই সেখানে আল্লা থাকেন কি করে?
আর বিজ্ঞানিরা আকাশ গুরে বেড়ায় আর পাতাল সুড়ঙ্গ করে নামে
কই কোথায় তো আল্লা বা জান্নাত জাহান্নাম দেখা জায় না ? আকাশে আছে মেঘ বায়ুমণ্ডল আর শূন্যতা , মাটির নিছে আছে কেবল বড় বড় শিলা খণ্ড বিভিন্ন প্রাণীর ফসিল
আর জ্বালানী জিবাশ্ন । সে মুল্লা এই কথা গুলো শুনে বড় বড় লাল চোখ বের করে বলে নাস্তিক তুই আমাকেও নাস্তিক বানাতে চাস আমি তকে দেখে নেব বলে চলে গেল ।

২টি মন্তব্য: