শনিবার, ২৩ নভেম্বর, ২০১৩

বিরহের যাতনা

বিরহের অনলে প্রানচিড়ে যায়
কি করি হায় এই অবেলায়
খুজে পাইনা কোন কূল
বেদনার তুমুল ঝড় এসে
বুকে ঝাঁপটায়
প্রাণ চলে যায়
দেহ জ্বলে যায়
সুখ পাখি আর থাকেনা খাঁচায়
হে মৃত্যু আয়  আয় আয়রে
আমায় নিবি আয়
সাথে নিয়ে আয় আরো
দু দণ্ড বিরহ
এই খণ্ড খণ্ড বুকে  প্রচণ্ড বিরহের
বিস্ফোরণে   ভেতরটা তুলপাড় করে দিচ্ছে
বিস্ফোরণের দগ্ধবিষ ।

আয় মৃত্যু আমায় নিয়েযা
দিয়েযা চিরতরে বিরহের বিরতি ।

আমার এই কটিন বেদনার
বিস্বাদময় আরতি আর সহ্য করতে পারছেনা প্রাণ ।

হে বিরহ হে বেদনা
আমায় কর পার
হৃদয়টা করল ছারখার
যন্ত্রণার নিষিদ্ধ আধার ।
আমায় একটু সান্তনা আনেদাও
আমায় একটু সুখদাও
আমি ঘভির বেদনায় কাতরাচ্ছি ।

প্রান চলে যাচ্ছে
মৃত্যু হাতছানি দিচ্ছে
আর আমার জীবনের সকল চাওয়া পাওয়া
পোড়ে যাচ্ছে বিরহের কটিন দাবদাহে ।

আমি আর কিচ্ছু বলতে পারছিনা 
আমার আর কিছু লিখতে ইচ্ছে করছেনা সবি
মনে হচ্ছে ফ্যাকাসে 
সবুজ ঘাসের উপর ঊপোড়
হয়ে অনন্তকাল ইচ্ছাকরছে ঘুমাবার ।


 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন