শনিবার, ৪ জানুয়ারী, ২০১৪

তুমি ভাল থেক

আমি ভাল নেই ভাল কথা
তুমি ভাল থেক
ফুল হয়ে ফুট প্রতিটি সকালে
আলো হয়ে জ্বল
মানুষের সকল অন্ধকারে         
বাসিহয়ে বাজো, আজও এবং অনন্তকাল
মানুষের মাজে কোলাহলে , সকল দিকন্তে ।
দিগন্তে অস্তে যাওয়া সুর্যের মত হোক তোমার
জীবন টগবগে ।
আমি ভালবাসি দিগন্ত , আমি ভালবাসি মানুষ
আমি ভালবাসি যা কিছু পৃথিবীতে ভাল সব ।
আমি ভাল নেই ভাল কথা
তুমি ভালথেক
তোমার সংসার রুপালী রূপসী জীবন
মিষ্টি প্রিয় হাসি প্রিয় ফুল গোলাপ নিয়ে ।

আমি ভালনেই
আমি ভাল থাকতে পারিনা বিষদর বেদনার কালো হিংস্র থাবার জন্য  ।
আমি ভাল থাকতে পারিনা  ধর্মান্ধ সমাজের নুংরা প্রথার জন্য
আমি ভাল থাকতে পারিনা টকবাজ মানুষের প্রথারনার জন্য
আমি ভাল থাকে পারিনা ভণ্ডেরা যখন লণ্ডভণ্ড করে দেয় বাংলাদেশের শহীদ মিনার
আমি ভাল থাকতে পারিনা বিশ্যের আনাচে কানাচে যখন সবলের আঘাতে দুরবলের মাতা ফেটে রক্তঝরে লঙ্গন হয় মানবাতা ।
আমি ভাল থাকতে পারিনা যখন মানুষ টাকার লোভে বিক্রি করে নিজের বিবেক। ।

আমি সেই দিন ভাল থাকব
যেদিন তোমারা তুলেনিবে হাতে মুহন বাঁশের বাঁশি
যে বাঁশীর মধুর সুরের মুর্ছনায় আকাশে , বাতাসে
জাগিবে নৃত্য
আর সারা পৃথিবীর মানুষের পুলকিত হবে
বেদনা বিভুর চিত্য ।




 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন